ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

শিক্ষাই দেশকে নিরক্ষতার অভিশাপ মুক্ত রাখে -জাফর আলম

Chakaria Picture 18-02-17এম.জিয়াবুল হক, চকরিয়া ::
চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার যতবার রাষ্ট্র ক্ষমতায় এসেছে ততবারই সরকার শিক্ষাখাতের উন্নয়নে কাজ করেছে। সারাদেশের শিক্ষক সমাজ ও বেসরকারী সকল শিক্ষা প্রতিষ্ঠানের মান উন্নয়ন নিশ্চিত করেছে। বছরের প্রথমদিন দেশজুড়ে একসাথে শিক্ষার্থীদের হাতে বিনামুল্যে পাঠ্যবই তুলে দিয়ে সরকার প্রমান করেছে শেখ হাসিনা সরকার একটি শিক্ষাবান্ধব সরকার। তিনি বলেন, সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র লক্ষ্য লেখাপড়ার মাধ্যমে বাংলাদেশকে নিরক্ষতার অভিশাপ মুক্ত করা। যাতে করে বাংলাদেশের নতুন প্রজন্ম সুশিক্ষার মাধ্যমে দক্ষ মানবসম্পদ হিসেবে নিজেকে তৈরী করে উন্নত বিশে^র সাথে আগামী দিনের প্রতিযোগিতায় টিকে থাকতে পারে। বাংলাদেশ এবং বাঙ্গালি জাতির ভাগ্য উন্নয়নে এগিয়ে যেতে পারে।
উপজেলা চেয়ারম্যান আরো বলেন, উপজেলার শিক্ষাখাতে শিশুবান্ধব বিদ্যালয় বর্ণমালা একাডেমী প্রতিষ্ঠার পর থেকে শিক্ষার প্রসারে ভাল অবস্থান সৃষ্টি করেছে। আশা করি আগামীতেও প্রতিষ্ঠানটি মেধানির্ভর লেখাপড়ার মাধ্যমে সাফল্যের ধারাবাহিকতা অক্ষুন্ন রাখতে সক্ষম হবে। শনিবার বিকালে চকরিয়া থানা সেন্টারস্থ বর্ণমালা একাডেমীর বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার এবং পিইসি ও জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতী ছাত্র-ছাত্রীদের সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চকরিয়া বর্ণমালা একাডেমী স্কুলের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলালের সভাপতিত্বে এবং শিক্ষক সিরাজুল গনী ছোটনের সঞ্চালনায় অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাংস্কৃতিক সংগঠন চকরিয়া সংগীত নিকেতনের অধ্যক্ষ সন্তোষ কুমার সুশীল, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় কলেজের সাবেক ছাত্রনেতা আবদুল মান্নান চৌধুরী প্রমুখ।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক-অভিভাবিকা ও শিক্ষার্থীরা। অনুষ্ঠানে বার্ষিক প্রতিবেদন পেশ করেন বর্ণমালা একাডেমির অধ্যক্ষ নুরুল হোসাইন। পরে অতিথিবৃন্দ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান জাফর আলম ঘোষনা দেন, আগামী জুন মাসের মধ্যে উপজেলা পরিষদের মাধ্যমে স্কুলের উন্নয়নে ৩লাখ টাকা বরাদ্দ দেয়া হবে। #

পাঠকের মতামত: